ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় যাত্রীবাহি বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের গয়ালমারা এলাকায় যাত্রীবাহি বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল সোমবার সন্ধ্যার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের উল্লেখিত স্থানে ঘটেছে এ দুর্ঘটনা। অপরদিকে উপজেলার বদরখালীতে পানবাহি ট্রাকের ধাক্কায় এক পথচারী নারী নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ চালকসহ ট্রাকটি আটক করেছে।

গতকাল হারবাংয়ে বাসের ধাক্কায় নিহতরা হলেন উপজেলার হারবাং ইউনিয়নের উত্তর হারবাংয়ের আলী আহমদের ছেলে আবদুল মোনাফ ও একই এলাকার রকিম উল্লাহর ছেলে আজিজুর রহমান।

ঘটনাস্থল থেকে মুঠোফোনে চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই হারাধন চন্দ্র দাস বলেন, কক্সবাজার থেকে চট্টগ্রামগামী মারসা পরিবহনের একটি বাসকে ওভারটেক করতে গিয়ে মোটরসাইকেলটি ধাক্কা খায়। ওইসময় মোটরসাইকেলটি সড়কের খাদে পড়ে ঘটনাস্থলে দুই মোটর সাইকেল আরোহী মারা যান।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মহাসড়কের চকরিয়া উপজেলার চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.সাইদুল ইসলাম। তিনি বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাসটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেয়া হবে।

অপরদিকে আগেরদিন রোববার বিকালে চকরিয়া উপজেলার উপকুলীয় ইউনিয়ন বদরখালীর পুরাতন স্টেশন এলাকায় পানবাহি একটি ট্রাকের (চট্রমেট্রো ড – ১১-০৮১২ নং ) ধাক্কায় গুরুতর আহত হন রিনা বড়ুয়া (৪৫) নামের এক পথচারী নারী। ঘটনার পর তাৎক্ষনিক স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চকরিয়া উপজেলার মালুমঘাটস্থ খ্রীষ্টান মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যান। সেখানে রাত সাতটার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। রিনা বড়–য়া মহেশখালী উপজেলার কালামারছড়া ইউনিয়নের নলবিলা উত্তর বড়ুয়াপাড়ার জমিতা বড়–য়া স্ত্রী।

বদরখালী পুলিশ ফাঁিড়র আইসি (ইনর্চাজ) এসআই মোহাম্মদ ইসমাইল বলেন, ঘটনার পরপর পুলিশ চালকসহ ট্রাকটি জব্দ করেছে। গতকাল আদালতের মাধ্যমে আটক চালককে জেলহাজতে পাঠানো হয়েছে। ট্রাকটি পুলিশ ফাঁিড়র হেফাজতে রয়েছে।

রিনা বড়ুয়া ঘটনার আগমুর্হুতে মহেশখালীস্থ স্বামীর বাড়ি থেকে কক্সবাজারের রামু উপজেলা সদরে বাপের বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন। তিনি দুই ছেলে দুই মেয়ের জননী বলে জানিয়েছেন তাঁর ছোটভাই আর্দশ বড়–য়া।##

পাঠকের মতামত: